আল্লাহু আকবার বলে প্রতিবাদকারী ওই ছাত্রীকে ৫ লাখ ভারতীয় রুপি দেয়ার ঘোষণা

আল্লাহু আকবার

সম্প্রতি ভারতের বিজেপিশাসিত কর্ণাটকে হিজাব পরিহিতা এক ছাত্রী কলেজে প্রবেশ করতেই তাঁর দিকে তেড়ে আসে ছাত্র নামধারী হিন্দু উগ্রবাদীরা। দিতে থাকে ‘জয় শ্রী রাম’ স্লোগান।

কিন্তু ভয় না পেয়ে মুখের উপর ‘আল্লাহু আকবার’ ধ্বনি দিয়ে ওই ছাত্রী একাই লড়ে যায়। এই ঘটনার ভিডিও ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই সাহসী পদক্ষেপের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রসংশায় ভাসছেন হিজাব পরিহিতা ওই ছাত্রী।আল্লাহু আকবার বলে প্রতিবাদকারী

তার প্রসংশা করে নাজিউর রহমান নামে একজন ফেইসবুকে লিখেছেন, ‘বীরত্বের পরিচয় দিয়েছে বোনটি। মা শা আল্লাহ! আর এই নিকৃষ্ট জাতিকে আল্লাহ হিদায়াত দান করুক।’ আরেক জন লিখেন, ‘ওদের মোকাবেলায় আমাদের এক বোনই যথেষ্ট, ইনশাআল্লাহ।’

আল্লাহু আকবার বলে উগ্র হিন্দুদের হিজাব বিরোধিতার প্রতিবাদকারী কর্নাটকের উদুপি জেলার মহাত্মা গান্ধী কলেজের সাহসী ছাত্রী মুসকান খান বিনতে হুসাইন খানকে পাঁচ লাখ ভারতীয় রুপি পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে জমিয়তে ওলামায়ে হিন্দ।

মঙ্গলবার রাতে জমিয়তের ভেরিফাইড ফেসবুক পেজে দলটির সভাপতি মাওলানা মাহমুদ আসআদ মাদানী এ ঘোষণা দেন।

একইসাথে মাওলানা মাদানী এরূপ সাহসী প্রতিবাদের জন্য ওই ছাত্রীকে মোবারকবাদ জানিয়েছেন এবং তিনি তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন বলেও ঘোষণায় জানান.

 

Leave a Reply

Your email address will not be published.